রাজীবপুরে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

রাজীবপুর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে সরিষা বীজ, সবজি বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষিবিদ ইনস্টিটিউট এবং কুড়িগ্রাম জেলা কৃষিবিদ ইনস্টিটিউট এর উদ্যোগে এবং রাজীবপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৫০ জন কৃষকের মাঝে ১ কেজি সরিষা বীজ,১০ কেজি জিপসাম,১ কেজি বোরন সার ও ৫ প্যাকেট বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে বীজ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাজীবপুর উপজেলা কৃষি অফিসার গোলাম রায়হান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ পরিচালক ডা.মোস্তাফিজুর রহমান প্রধান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ পরিচালক ষষ্ঠী চন্দ্র বর্মন,সদর ইউনিয়ন চেয়ারম্যান কামরুল আলম বাদল, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কৃষকগণ প্রমুখ।

সভা শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন অতিথিরা। কৃষকরা এই বীজ ও সার দিয়ে ১ বিঘা (৩৩ শতাংশ) জমিতে চাষাবাদ করতে পারবে। 

কৃষি উপকরণ পেয়ে আজগর দেওয়ানি পাড়া গ্রামের ক্ষুদ্র কৃষক আবু বক্কর বলেন বন্যায় আমার বাড়িঘরের ক্ষতি হইছিল। জমি চাষ করমু হাতে টাকাপয়সাও খুব বেশি নাই সামনে সরিষার মৌসুম এই বীজ সার পাইয়া খুব উপকার হইল।

মন্তব্য লিখুন :