দেশীয় পণ্যের ব্যবহার বাড়ানোর আহ্বান প্রতিমন্ত্রীর

এসএমই পণ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে দেশীয় পণ্য ব্যবহারের বাড়ানোর আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ময়মনসিংহের টাউনহলস্থ অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে সপ্তাহব্যাপী এসএমই পণ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শরীফ আহমেদ বলেন, এসএমই পণ্য মেলা আমাদের দেশীয় পণ্যকে সবার কাছে পরিচিত করার একটি মঞ্চ। এই মেলা উদ্যোক্তাদের স্বাবলম্বী করার পাশাপাশি অন্যদেরও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করতে আমরা স্বপ্ন দেখছি। সেই স্বপ্ন বাস্তবায়নে অধিক পরিমাণে দেশীয় পণ্য রফতানির মাধ্যমে জাতীয় অর্থনীতিকে স্বনির্ভর করতে হবে।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, র‍্যাব-১৪'র অধিনায়ক লে. কর্ণেল ইফতেখার উদ্দিন, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক মুহাম্মদ খালেকুজ্জামান তালুকদার ও দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহসভাপতি শংকর সাহা।

পরে টাউনহল প্রাঙ্গণ থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের টাউনহলে গিয়ে শেষ হয়।

ময়মনসিংহ অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ তথা এ অঞ্চলের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন এ মেলার আয়োজন করেছে।

জেলা প্রশাসন, ময়মনসিংহ বিসিক ও নাসিব, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ ব্যাংকের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মেলায় পাটজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যান্ডিক্র্যাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, গৃহস্থালি পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য সামগ্রীর ৫৬ টি স্টল স্থান পেয়েছে।

মন্তব্য লিখুন :