সোনালি ও জনতা ব্যাংক পেল নতুন চেয়ারম্যান

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকী। জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসাবে নিয়োগ পেয়েছেন অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সহকারী সচিব শেখ সিদ্দিকুর রহমানের সই করা প্রজ্ঞাপনে তাদের নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক ও চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর জিয়াউল হাসান সিদ্দিকীকে তার যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়োগের উদ্দেশ্যে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর বিধান মোতাবেক বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রমের অনুরোধ করা হলো।

এদিকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আরেক প্রজ্ঞাপনে জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে ড. জামালউদ্দিন আহমেদকে আগামী তিন বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। জামালউদ্দিন আহমেদ এতোদিন বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। অবশ্য বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক হওয়ার আগ পর্যন্ত তিনি জনতা ব্যাংকে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য লিখুন :