মায়েদের নতুন শাড়ি দিলো ইবির বুনন

যে বয়সে তাদের প্রয়োজন ছিলো সন্তানের স্নেহ, মমতা, ভালোবাসা। সে বয়সে তারা বৃদ্ধাশ্রমে দিন কাটাচ্ছেন অসহায় ভাবে। নেই পারিবারিক বন্ধন, আশ্রয় কিংবা পর্যাপ্ত চিকিৎসা ও ভরণপোষণ। 

সে সকল অসহায় ও সুবিধা বঞ্চিত মায়েদের মাঝে এবারের ঈদে নতুন শাড়ি বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন "বুনন"। 

বৃহস্পতিবার (৯ মে) কুষ্টিয়ার উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে শাড়ি ও ইফতার বিতরণ করে সংগঠনটি। বুননের সভাপতি ইজাবুল বারীর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড.সরোয়ার মুর্শেদ। আরও উপস্থিত ছিলেন পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইফতেখার হোসেন মিঠু ও আফরোজা বেগম সহ বুননের সদস্যবৃন্দ।

বুননের সাধারণ সম্পাদক সাগর আলী বলেন, সামাজিক দায়বদ্ধতা ও অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই আমাদের এই ক্ষুদ্র উদ্যেগ। আশা করি সমাজের সর্বস্তরের মানুষ এসকল অসহায় মানুষের পাশে দাড়াবে।

অধ্যাপক সরোয়ার মুর্শেদ বলেন, এটি অসাধারণ একটি উদ্যেগ। এভাবে সকলে এগিয়ে আসলে, আমাদের সমাজে কোনো ভেদাভেদ থাকবে না। 

পুনর্বাসন কেন্দ্রটির পরিচালক ইফতেখার হোসেন মিঠু বলেন, প্রথমে আমরা এটি ব্যক্তিগত উদ্যেগে  ক্ষুদ্র পরিসরে শুরু করেছিলাম। কিন্তু, পরবর্তীতে সমাজের বাস্তবতা ও সামাজিক দায়বদ্ধতা থেকে একটি প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছি। সকলের সহযোগিতা পেলে আমরা এসকল অসহায় মায়েদের আরো ভালোভাবে সেবা দিতে পারবো।

মন্তব্য লিখুন :