বৃষ্টি হলেই নোবিপ্রবির আবাসিক হলের মেঝেতে জমে পানি

বৃষ্টি  হলেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুস সালাম হলের মেঝেতে পানি জমে থাকে। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণে যতবার বৃষ্টি হয় ততবার পানি জমে।

শনিবার (১৫ মে) সরেজমিনে গিয়ে দেখা যায়, হলের নিচ তলার মেঝেতে পানি জমে আছে। হলের অধিকাংশ রুমের জালানার কাচও ভাঙা দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, সামান্য বৃষ্টি হলেই হলের নিচতলার মেঝেতে পানি জমে যায়। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় এমনটা হয়। এভাবে পানি জমে থাকায় আমাদের সমস্যা হয়।

পা পিছলে পড়ে যাওয়ার ভয়ও কাজ করে। হলের অধিকাংশ রুমের জানালার কাচ না থাকায় জালানা দিয়ে রুমে বৃষ্টির পানি ঢুকে। একটি মাত্র ছেলেদের হল এর অবস্থাও যদি এমন হয় তাহলে আর কি বলবো। আমরা সমস্যার দ্রুত সমাধান চাই।

এ ব্যাপারে জানতে চাইলে হলের সহকারী প্রভোস্ট সোহেল রানা বলেন, পানি বের হওয়ার ছিদ্রগুলো বন্ধ হয়ে যাওয়ায় এভাবে পানি জমে থাকে। আগামীকাল আমি কর্মচারী পাঠাবো। দরকার হলে আরো নতুন ছিদ্র করা হবে।

আশা করি আর পানি জমবে না। জালানার কাচ ভাঙার ব্যাপারে তিনি বলেন, শিগগিরই যেসব জালানগুলোর কাচ ভাঙা সেগুলোতে নতুন কাচ লাগানোর ব্যবস্থা করব।

মন্তব্য লিখুন :