গৌরব’৭১ এর জাবি সংসদের সভাপতি অন্তর, সম্পাদক নিশু

হামজা রহমান অন্তরকে সভাপতি ও মৌশ্রী দাস নিশুকে সাধারণ সম্পাদক করে মুক্তিযুদ্ধের পক্ষের সংগঠন গৌরব’৭১ এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এফ এম শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সভাপতি অন্তর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪১তম আবর্তনের শিক্ষার্থী। সম্পাদক নিশু একই বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী।

এছাড়া আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী সঞ্জয় পালকে সহসভাপতি ও পরিসংখ্যান বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী মো. মিলন আহাদ অলিকে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- আসমা উল হুসনা বৃষ্টি (সাংগঠনিক সম্পাদক), অর্ণব মজুমদার (কোষাধ্যক্ষ), সম্রাট দেব চৌধুরী (দপ্তর সম্পাদক), মো. পৃথিবী আলম রাজ (প্রচার সম্পাদক) হিসেবে দায়িত্ব পালন করবেন।

কার্যকরী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সোনিয়া ইয়াসমিন, শারমিন আখতার নিশি ও রাবেয়া জাহান ইমা।

উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন জাবির প্রক্টর এবং সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফিরোজ উল হাসান, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ ও জাবির সহকারী প্রক্টর এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মহিবুর রৌফ শৈবাল।

গৌরব’৭১ মুক্তিযুদ্ধের পক্ষের একটি সংগঠন। বিগত দিনে সংগঠনটিকে বিভিন্ন দাবিতে সোচ্চার হতে দেখা গেছে। এর মধ্যে রয়েছে রাজাকারদের তালিকা প্রকাশ ও তাদের নাগরিকত্ব বাতিলের আন্দোলন, বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে দেশে ফিরিয়ে আনতে অনলাইনে গণপিটিশন, স্বাধীনতা বিরোধীদের নির্বাচনের অযোগ্য ঘোষণার দাবিতে পদযাত্রা। এছাড়াও যৌন নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নানা কর্মসূচি পালন করে সংগঠনটি।

মন্তব্য লিখুন :