ইবিতে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু

এডিস মশা নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে জন্মানো আগাছা পরিষ্কার করা হয় ও মশক নিধন স্প্রে প্রয়োগ করা হয়। 

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের আয়োজনে দেশরত্ন শেখ হাসিনা হলের সামনে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

রেজিস্ট্রার  (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, পরিবহন প্রশাসক ও শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয় সৌন্দর্য বর্ধন কমিটির আহবায়ক অধ্যাপক ড. জাকারিয়া রহমান ও শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, শুধু ফটোসেশন আর লোক দেখানোর জন্য এ পরিচ্ছন্নতা অভিযান নয়, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশানুসারে এবং নিজেদের স্বাস্থ্য ও অস্তিত্ব রক্ষার্থে এ পরিচ্চন্নতা অভিযান। 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো ডেঙ্গুর কোনো প্রভাব দেখা যায়নি। ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে আজ হতে সপ্তাহব্যাপী ক্লিন ক্যাম্পাস মুভমেন্ট ঘোষণা করা হলো। 

শিক্ষার্থীরা যদি এই কর্মসূচীতে সহযোগিতা করে প্রতিদিন চলার পথে একটি করে আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলে তাহলে ক্যাম্পাস পরিচ্ছন্ন হতে সময় লাগবে না। আবার বাড়তি ব্যয়েরও প্রয়োজন পড়বে না।

মন্তব্য লিখুন :