ফুটপাত থেকে দোকানপাট উচ্ছেদ করল জবির শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটক ও ফুটপাত থেকে অবৈধ লেগুনা স্ট্যান্ড ও স্থাপনা উচ্ছেদ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে দোকান ভাঙচুর করে সরিয়ে দেন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে চাঁদাবাজ ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে শিক্ষার্থীরা দ্বিতীয় ফটকের সামনে এসে জড়ো হতে শুরু করেন। এ সময় দ্বিতীয় ফটক বন্ধ থাকায় এবং ফটকের পাশের ফুটপাতের অবৈধ স্থাপনা না সরানোয় প্রতিবাদ জানিয়ে স্লোগান দিতে থাকেন।

তবে দোকানমালিকেরা স্থাপনা না সরিয়ে ঘটনাস্থল থেকে সরে যাওয়ার চেষ্টা করেন। এতে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে দোকানপাট ভাঙচুর শুরু করেন।

শিক্ষার্থীরা জানান, গত রবিবার দ্বিতীয় ফটক চালু করা ও ফটকের সামনের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। পরে আরও এক দিন সময় বাড়িয়ে দেওয়া হয়। কিন্তু তাঁরা কথা কানে নেননি। তাই শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে দখলদারদের ক্যাম্পাসের সামনে থেকে তাড়িয়ে দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান বলেন, এখানে বিশ্ববিদ্যালয়ের যানবাহন রাখা হচ্ছে। দ্বিতীয় ফটক এবং বিশ্ববিদ্যালয়ের পাশের ফুটপাত দখলমুক্ত করে শিক্ষক-শিক্ষার্থীদের অবাধে চলাচল করার পরিবেশ তৈরি করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের কাছে চিঠি পাঠিয়েছেন।

মন্তব্য লিখুন :