অবশেষে ক্যাম্পাস ছাড়লেন ভিসি নাসির

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন ক্যাম্পাস ত্যাগ করেছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টায় আবাসিক ভবন থেকে নিজ গাড়িতে পুলিশি প্রহরায় ক্যাম্পাস ত্যাগ করেন তিনি। তিনি কোথায় যাচ্ছেন তা জানা যায়নি।

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ভিসি নাসির অসুস্থ ও ক্যাম্পাসে অনিরাপদ বোধ করছেন। তাই ক্যাম্পাস ত্যাগ করছেন। তবে তিনি কোথায় গেছেন তা বলতে পারেননি জেলা প্রশাসক।

উল্লেখ্য, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যায়। এ অবস্থায় ওই দিন বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোবরা এলাকায় আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা করে বহিরাগতরা। এতে ২০ শিক্ষার্থী আহত হন।

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ওইদিন দুপুরে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির। এরপর গত দুইদিনে আরও দুইজন সহকারী প্রক্টর পদত্যাগ করেছেন।

এদিকে ভিসি খোন্দকার নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একই সঙ্গে তার বিরুদ্ধে তোলা বিভিন্ন অভিযোগ প্রমাণিত হয়েছে উল্লেখ করে ভিসির বিরুদ্ধে আইনি ব্যবস্থার সুপারিশসহ মোট তিনটি সুপারিশ করা হয়েছে।

মন্তব্য লিখুন :