ইবি ইনস্টিটিউটের অধীন বিএড, এমএড ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ইনস্টিটিউট অফ ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর) এর অধীনে তিনটি কোর্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৪ অক্টোবর) দুপুর ২ টায় মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আইআইইআর অফিস সূত্রে, এ ইনস্টিটিউটের অধীন ১ বছর মেয়াদী ব্যাচেলর অফ এ্যাডমিনিস্ট্রেশন(বিএড), মাস্টার্স অফএ্যাডমিনিস্ট্রেশন (এমএড) ও ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স কোর্সের ভর্তি আবেদনপত্র গত ৭ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত সংগ্রহ ও জমাদানের সময় ছিল। 

শুক্রবার আনুষ্ঠানিকভাবে আবেদনকারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ২ টা হতে পরীক্ষা শুরু হয়ে বিরতিহীনভাবে চলে আড়াইটা পর্যন্ত। পরীক্ষায় মোট ৩৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। যার মধ্যে বিএড কোর্সে ৭৫টি আসনের বিপরীতে ১৪৯ জন, এমএড কোর্সে ৫০ টি আসনের বিপরীতে ৫২ জন এবং ডিপ্লোমা ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স কোর্সে ৮০ টি সিটের বিপরীতে লড়ে ১৮১ জন শিক্ষার্থী।

পরীক্ষা চলাকালীন সময়ে হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের আইআইইআর'র পরিচালক অধ্যাপক ড. মেহের আলী। এসময় সেখানে ইনস্টিটিউটের নিয়মিত ও খন্ডকালীন শিক্ষকগন উপস্থিত ছিলেন। 

এবিষয়ে অধ্যাপক ড. মেহের আলী বলেন, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্টু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার অনিয়ম ছাড়াই আমরা পরীক্ষা সম্পন্ন করেছি। আগামীকালের মধ্যে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

মন্তব্য লিখুন :