সিরাজগঞ্জে সাংবাদিক শিমুল হত্যা মামলায় জামিন পেলেন মেয়র

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামী মেয়র হালিমুল হক মিরু জামিন পেয়েছেন।

রবিবার (৪ নভেম্বর) দুপুরে গ্রেপ্তার হওয়ার ২১ মাস পর হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ তাকে স্থায়ী জামিন দেন।

মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু তার জামিনের বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত এ জামিন বহাল থাকবে বলে আদেশে উল্লেখ্য করা হয়েছে। মেয়র মিরু বর্তমানে সিরাজগঞ্জ কারাগারে রয়েছেন। জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছলে তিনি মুক্ত হতে পারবেন।  

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারিতে শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয় সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। পরদিন তিনি মারা যান। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মিরু, তার ভাইসহ ১৮ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে মামলার প্রধান আসামী হালিমুল হক মিরুকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনার কারণে স্থানীয় সরকার মন্ত্রণালয় মিরুকে মেয়র পদ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক বহিস্কার করে। ইতোমধ্যেই পুলিশ এ মামলার তদন্ত শেষে আদালকে ৩৮জনের নামে চার্জশিট জমা দিয়েছে। 

মন্তব্য লিখুন :