কুয়াশা কাটিয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু, তীব্র যানজট

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দুই দফায় সাড়ে ৫ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে। ফলে দুই পড়ের ঘাট এলাকায় ফেরি বাস ও ট্রাকসহ ৭০০ যানবাহন আটকা পড়েছে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানাগেছে, বুধবার (৭ নভেম্বর) সকাল সোয়া ৮টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১১টা থেকে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে রাত পোনে ৩টায় কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু হয়।

আবার বুধবার ভোর ৬টায় দ্বিতীয় দফায় ঘন কুয়াশা পড়লে বন্ধ হয়ে যায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল। এ সময় মাঝ পদ্মায় ৫টি, পাটুরিয়া ঘাটে ৮টি এবং দৌলতদিয়া ঘাটে ৪টি ফেরি নোঙর করে থাকতে বাধ্য হয়। পরে বুধবার সকাল সোয়া ৮টার দিকে কুয়াশা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর ফেরি চলাচল শুরু হয়।

পাটুরিয়া ফেরিঘাটের  বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান,  ঘন কুশায়ায় তীব্রতা এতাটাই বেশী ছিল যে অতি নিকটবর্তী কোনো কিছু দেখা যাচ্ছিল না। কর্তৃপক্ষ বাধ্য হয়ে এ নৌরুটে দুর্ঘটনা এড়াতে দুই দফায় ফেরি চলাচল বন্ধ করে দেন। পরে সকাল সোয়া ৮ টায় কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

তিনি বলেন, দফায় দফায় সাড়ে ৫ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া এবং দৌলতদিয়া ঘাটে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকসহ প্রায় ৭শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।

মন্তব্য লিখুন :