কমলগঞ্জে প্রতিবন্ধী নারী ধর্ষণের শিকার

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রতিবন্ধী এক নারী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষক নওয়াব আলীর বিরুদ্ধে কমলগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

গত সোমবার (৬ নভেম্বর) দুপুরে উপজেলার আদমপুরে ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে পলাতক রয়েছে ধর্ষক নওয়াব আলী।

জানা যায়, সোমবার দুপুরে ওই প্রতিবন্ধী নারী বাড়ির পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল। এ সময় নওয়াব আলী তাকে একা পেয়ে মধ্যভাগ কবরস্থানের পাশে একটি টমেটো খেতের ঝুঁপড়ি ঘরে নিয়ে ধর্ষণ করে। এতে ওই নারী অসুস্থ হয়ে পড়লে এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলেও পরে তাকে দ্রুত মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার খবর পেয়ে মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান সরেজমিন তদন্ত করেন। এ সময় তার সাথে ছিলেন কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান, ওসি  (তদন্ত) সুধীন চন্দ্র দাস। তদন্তকালে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান গ্রামবাসীকে জিজ্ঞাসাবাদ করেন। গ্রামবাসী ধর্ষণের ঘটনা ছাড়া আরও অসংখ্য ঘটনায় অভিযুক্ত নওয়াব আলীর বিরুদ্ধে অভিযোগ করেন। এ প্র্রেক্ষিতে মঙ্গলবার রাতে নির্যাতিতার ভাই কমলগঞ্জ থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক কৃষ্ণমোহন দেবনাথ বলেন, তিনি উপস্থিত থেকে গত মঙ্গলবার নির্যাতিতা প্রতিবন্ধী নারীর আরও এক দফা ডাক্তারি পরীক্ষা করিয়েছেন। ধর্ষণকারীকে গ্রেপ্তারেরও চেষ্টা চলছে।

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান বলেন, পরীক্ষা নিরিক্ষা শেষে প্রতিবেদন আসলে জোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় কোনো ছাড় দেওয়া হবে না।

মন্তব্য লিখুন :