রংপুরে অপহৃত ২ ব্যবসায়ীকে উদ্ধার

রংপুরে সাড়ে ৭ লাখ টাকা মুক্তিপণের দাবিতে দুই ব্যবসায়ীকে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে র‌্যাব-১৩ এর সদস্যরা হাত-পা বাঁধা অবস্থায় তাদের উদ্ধার করেছে। বুধবার রাতে নগরীর মেডিকেল পাকার মাথা এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হচ্ছেন, নীলফামারী জেলার জলঢাকা উপজেলার দক্ষিন দেশীবাই চৌধুরিরহাট এলাকার ইমদাদুল খানের ছেলে মো. দিদারুল খান (৩২)  এবং আব্দুল জলিলের ছেলে আবু বক্কর সিদ্দিক (৪১)। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারিরা পালিয়ে যায় ।

রংপুর র‌্যাবের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো মোতাহার হোসেন জানান, গত ৬ নভেম্বর অপহৃত দুই ব্যবসায়ী নীলফামারীর জলঢাকা থেকে রংপুরে আসছিল। মেডিকেল পাকার মাথা এলাকায় এলে অপরহণকারীরা তাদের দুজনকে মাইক্রোবাসে তুলে নিয়ে রংপুরের একটি বাড়িতে হাত-পা বেঁধে আটকে রাখে। তারা দুজনেই ধান চালের ব্যবসায়ী।

পরে অপহরণকারীরা মোবাইল ফোনে অপহৃত দুই ব্যক্তির স্বজনদের কাছে সাড়ে ৭ লাখ টাকা মুক্তিপন দাবি করে। তারা বিষয়টি রংপুর র‌্যাবকে জানালে ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মহানগরীর মেডিকেল পাকার মাথা এলাকায় একটি টিনসেড ঘরের ভিতর থেকে হাতপা বাঁধা অবস্থায় ওই দুই ব্যক্তিকে উদ্ধার করে।  

এ বিষয়ে কোতয়ালী থানায় অপহৃত দিদারুল ইসলামের পিতা বাদী হয়ে একটি মামলা করেছেন।  অপহরণকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে র‌্যাব জানায়।

মন্তব্য লিখুন :