মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে পাবনায় মানববন্ধন

পাবনায় কলেজ ছাত্র আহমেদ মিশকাত (২৪) হত্যার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে শহরের আব্দুল হামিদ সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

মিশকাতের বাবা সৈয়দ গোলাম মোস্তফা বলেন, কি কারণে আমার ছেলেকে খুন করা হয়েছে তা আমি জানি না। এভাবে যেন আর কোনো বাবা-মায়ের বুকের ধন হারিয়ে না যায়। আমি আমার ছেলে হত্যার কারণ জানতে চাই। আমি ওই হত্যাকারীদের বিচার চাই।

বেলা ১১টার দিকে কলেজের শিক্ষার্থী ও মিশকাতের সহপাঠিরা ক্যাম্পাস ছেড়ে এসে শহরের আব্দুল হামিদ সড়কে অবস্থান নেন। এক পর্যায়ে তারা দীর্ঘ মানববন্ধন তৈরি করেন। মানববন্ধনে মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন পোষ্টার, ব্যানার ও ফেস্টুন প্রদর্শণ করা হয়। 

শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে শহরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এসে মানববন্ধনে যোগ দেন। 

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের ছাত্র মিশকাত পাবনা শহরের রাধানগর এলাকায় প্রাইভেট পড়াতে যান। এ সময় তাকে মোবাইল ফোনে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ভিতরে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে মিশকাতকে এলোপতারি ছুরিকাঘাত করে পালিয়ে যায় গেলে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মিশকাত। 

মন্তব্য লিখুন :