শমশেরনগর রেলস্টেশনে ছিনতাইকারী আতঙ্ক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গুরুত্বপূর্ণ শমশেরনগর রেলস্টেশনে বৃদ্ধি পেয়েছে ছিনতাইকারী ও বখাটেদের দৌরাত্ম্য। স্টেশনে সকল মেইল ট্রেনসহ বেশ কয়েকটি আন্তঃনগর ট্রেনের স্টপেজ থাকায় এখানে যাত্রীর আনাগোনা থাকে বেশি। যাত্রীদের উঠা নামার ব্যস্ততার সুযোগে শমশেরনগর রেলওয়ে স্টেশনে বেড়ে গেছে অপরাধ প্রবণতা। এ অবস্থায় ট্রেন যাত্রীরা অসহায়ত্ব বোধ করছেন।

জানা যায়, স্থানীয় কয়েক বখাটে যুবক সন্ধ্যার পর থেকে ভোর রাত পর্যন্ত উভয় দিকে চলাচলকারী মেইল ট্রেন ও আন্তঃনগর ট্রেনের যাত্রীদের মুঠোফোন, স্বর্ণালঙ্কার, ব্যাগ ইত্যাদি ছিনতাই করে নেয়।

প্রত্যক্ষদর্শী ফয়জু মিয়া জানান, গত ২৫ অক্টোবর ভোর রাত ৪টার সময় চট্রগ্রাম থেকে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন স্টেশন ত্যাগ করার মুহূর্তে বগির জানালা দিয়ে স্থানীয় এক বখাটে এক নারী যাত্রীর গলার স্বর্ণের চেইন ছিনতাই করে নিয়ে যায়। বখাটে যুবক কিছুটা প্রভাবশালী বলে স্বর্ণের চেইন ছিনতাই করে দাপটের সাথে হেঁটে স্টেশন ত্যাগ করে। ভয়ে কেউ প্রতিবাদ করার বা তার সাথে কথা বলারও সাহস পায়নি। 

বখাটেরা প্লাটফর্মের শেষ প্রান্তের বগি লক্ষ্য করে অন্ধকারে দাঁড়িয়ে থাকে। ট্রেনটি স্টেশন ত্যাগ করার সময় ধীর গতিতে চলতে শুরু করলে ছিনতাই করে তারা দ্রুত স্থান ত্যাগ করে। 

দূরবর্তী স্থানের নারী যাত্রীরা রাতে ট্রেন থেকে নেমে স্টেশনের বিশ্রামাগারে অপেক্ষা করতে থাকলেও এসব বখাটেদের দ্বারা নানাভাবে নাজেহাল হয়ে থাকেন। 

এসব ঘটনায় স্থানীয় স্টেশন মাস্টারসহ রেল কর্মচারীরা জানলেও বখাটেদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করতে পারছেন না। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মকর্তা বলেন, বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়ে শেষে স্টেশন কর্তৃপক্ষকে নাজেহাল হওয়ার ভয়ে তারা কিছু করতে পারছেন না। 

মন্তব্য লিখুন :