সিলেট ও মুন্সীগঞ্জে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২

সিলেটের মোগলাবাজার ও মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরা মাদক ব্যবসায়ী বলে র‍্যাব দাবি করেছে।

আজ বুধবার (২১ নভেম্বর) ভোর ৪টার দিকে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পূর্ব সোনারং গ্রামের আলম শেখের বালুর মাঠ এলাকায় একটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আবুল হোসেন (৪৭)। তিনি উপজেলার কুণ্ডেরবাজার এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১ নারায়ণগঞ্জের উপ-পরিচালক মেজর আশিক বিল্লাহ দাবি করেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব টঙ্গীবাড়ির পূর্ব সোনারং গ্রামে অভিযানে যায়। সেখানে আবুল হোসেন তার বাহিনীর চার-পাঁচজন সদস্য নিয়ে সভা করছিলেন।

তারা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি করে। তখন র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখান থেকে আবুল হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় টঙ্গিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, এতে তাদের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিনটি গুলি, একটি ম্যাগাজিন, ৫০০টি ইয়াবা, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। আবুল হোসেনের বিরুদ্ধে ১৬টি মামলা আছে, যার বেশিরভাগ মাদক আইনে।

সিলেটে নিহত ব্যাক্তির নাম মো. শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়া (৪১)। তিনি দক্ষিণ সুরমা থানার তেলিবাজার আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল রাত সাড়ে ৩ টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়।

এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের দিকে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখানে ইয়াবা ব্যবসায়ী শহীদকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শহীদকে মৃত ঘোষণা করেন বলে তিনি জানান।

ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। তিনি এর আগে কয়েকবার ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয়েছিলেন বলে জানা যায়।




মন্তব্য লিখুন :