জামায়াত নেতা রাব্বানীর মনোনয়ন বাতিল

রংপুর- ৫ (মিঠাপুকুর) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে জামায়াতের প্রার্থী অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবারর (৬ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব।

রিটার্নিং কর্মকর্তা বলেন, জি আর ৫৭০/১৪ এবং জি আর ৫৪৮/১৭ মামলা দুটি হলফনামায় উল্লেখ না করায় এবং উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে গৃহীত হয়েছে এ মর্মে কোনো চিঠি দেখাতে না পারায় তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন তার প্রস্তাবক এবং সমর্থকসহ রংপুর আইনজীবী সমিতির সভাপতি আব্দুল কাউয়ুম মন্ডল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের একরামুল হক, সাধারণ সম্পাদক আফতাব উদ্দিন, আব্দুল হাদী বেলাল প্রমুখ।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেরিয়ে গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী বলেন, যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ না দিয়েই একতরফাভাবে রিটার্নিং কর্মকর্তা রায় ঘোষণা করেছেন। যে মামলার কথা বলা হয়েছে সেই দুটি মামলায় গোলাম রাব্বানীর নাম নেই। কিন্তু আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি।
আইনজীবী বায়েজিদ ওসমানী আরও বলেন, তারা এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন।

উল্লেখ্য, জামায়াত নেতা গোলাম রব্বানী ২০১৪ সালে অনুষ্ঠিত মিঠাপুকুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত জোটের সহিংস আন্দোলনের বেশ কিছু মামলায় তিনি প্রায় সাড়ে ৪ বছর কারাগারে আটক থাকেন।

মন্তব্য লিখুন :