মোরেলগঞ্জে শিশু চুরির ঘটনায় আটক ৪, মূলহোতা পলাতক

বাগেরহাটের মোরেলগঞ্জে ঘরের জানালা ভেঙে ঘুমন্ত মা-বাবার কাছ থেকে আড়াই মাসের শিশু চুরির ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। তবে চুরি যাওয়া শিশুটিসহ এঘটনার মূলহোতা এখনো পলাতক রয়েছে। 

মঙ্গলবার (১২ মার্চ) দিবাগত রাত ১১টার দিকে উপজেলার নিশাণবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের হৃদয় চাপরাশীর বাড়িতে অভিযান চালায় পুলিশ। 

এসময় পুলিশের অভিযান বুঝতে পেরে মোয়াজ্জেম চাপরাশীর ছেলে শিশু চুরিচক্রের মূলহোতা হৃদয় চাপরাশী শিশুটিকে নিয়ে পালিয়ে গেলেও পুলিশ তার মা নাছিমা বেগম (৫২) ও বোন আবির আক্তারকে (১৪) আটক করে। 

হৃদয়ের মা চুরির ঘটনা স্বীকার করে বলেন, রবিবার ভোর রাতে হৃদয় ওই শিশুটিকে নিয়ে অজ্ঞান অবস্থায় তার কাছে দেন। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তার কাছেই অজ্ঞান অবস্থায় ছিল শিশুটি। পরে হৃদয় শিশুটিকে নিয়ে বাড়ি থেকে চলে যায়। 

অভিযানে পুলিশ হৃদয় চাপরাশীর সুসজ্জিত কক্ষের মাটি খুড়ে চেতনা নাশক স্প্রে, গ্যাস কাটার, বিভিন্ন ধরনের ওষুধ, গ্যাস পাইপ, গ্যাস সিলিন্ডারসহ দুর্ধর্ষ চুরির কাজে ব্যবহৃত অনেক মালামাল ও শিশু আব্দুল্লাহ্’র সাথে চুরি করে নেওয়া মোবাইল ফোনটি উদ্ধার করেছে। 

পরে পুলিশ এ চক্রের সদস্য হৃদয়ের চাচাতো ভাই সোবাহান চাপরাশীর ছেলে মহিউদ্দিন চাপরাশী (৩৫) ও রশিদ চাপরাশীর ছেলে ফায়জুল চাপরাশীকে (২৫) আটক করে। 

এ বিষয়ে ওসি কেএম আজিজুল ইসলাম বলেন, শিশু আব্দুল্লাহকে চুরির সাথে জড়িত কয়েকজন ধরা পড়েছে। মুল চক্র ও তাদের আখড়া আবিস্কার হয়েছে। তবে এ ঘটনার মূল নায়ক, হৃদয় চাপরাশী ও চুরি হওয়া শিশুটিকে এখনো পাওয়া যায়নি। তবে অভিযান অব্যাহত আছে। 

প্রসঙ্গত রবিবার (১০ মার্চ) দিবাগত রাত সোয়া ৩টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বিশারীঘাটা গ্রাম থেকে ঘরের জানালা ভেঙ্গে ঘুমন্ত বাবা-মায়ের কাছ থেকে আড়াই মাসের শিশু আব্দুল্লাহকে চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

মন্তব্য লিখুন :