ঠাকুরগাঁও সীমান্তে স্বজনদের রক্তের টানে মিলন মেলা

তারকাটার বেড়া যেন আলাদা করতে পারেনি রক্তের বাঁধনকে। বাংলা নববর্ষ উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বিভিন্ন সীমান্তে দুই বাংলার মানুষের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১৪ এপ্রিল) ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার হরিপুর কাড়িগাঁও বিওপি, কান্ধাল, মলানী, ডাবরী, বেতনা, বুজরুক এবং ভারতের মালদখন্ড, বসতপুর, শ্রীপুর, নারগঁও, কাতারগঞ্জ ও বোররা সীমান্তে ৩৫৫, ৩৫৬, নং পিলার থেকে শুরু করে ৩৭২ নং পিলার এলাকায় সীমান্তেুর ১০টি পয়ন্টে তাঁরকাটার এপার-ওপারে দুই দেশের লক্ষ মানুষের উপস্থিত যেন মিলন মেলায় পরিণত হয়।

বাংলা নববর্ষ উপলক্ষ্যে প্রতি বছরে দু-দেশের স্বজনরা ভির জমায় ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্ত এলাকায়। দেখা ও কথা না হওয়া পর্যন্ত কাঁটাতারের দুপাড়েই দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকে দু-দেশের স্বজনরা। এবারও গতকাল রোববার সকালে কাঁটাতারের দুপাড়েই দাঁড়িয়ে থাকতে দেখা যায় লাখো মানুষকে। সকাল ১১টার পর স্বজনদের ধরে রাখতে পারেনি দুই দেশের সীমান্ত রক্ষা বাহিনী। তাঁরকাটার গেট না খুললেও অনানুষ্ঠানিকভাবেই তাঁরকাটার এপারে-ওপারে দাঁড়িয়ে স্বজনদের দেখা ও কথা হয় একে অপরের সঙ্গে। আদান-প্রদান হয় নানা রকমের খাদ্য সামগ্রী। 

মন্তব্য লিখুন :