শপথ নিলেন কক্সবাজারের ৭ উপজেলার নির্বাচিতরা

কক্সবাজার জেলার সাতটি উপজেলা পরিষদের নবনির্বাচিত ২০ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানগণ শপথ গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান নির্বাচিতদের চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে শপথবাক্য পাঠ করান।

নির্বাচিতদের তিন দফায় অর্থাৎ চেয়ারম্যান প্রথম দফায়, মহিলা চেয়ারম্যানদের দ্বিতীয় দফায় ও পুরুষ ভাইস চেয়ারম্যানদের তৃতীয় দফায় সকাল সাড়ে ১১টা হতে শপথ বাক্য পাঠ করানো হয়।

কক্সবাজার জেলার উপজেলা পরিষদ গুলো হচ্ছে- টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর, রামু, চকরিয়া, পেকুয়া ও মহেশখালী।

কুতুবদিয়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ফরিদুল ইসলাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও সেখানে পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এখনো নির্বাচন না হওয়ায় এ উপজেলায় নির্বাচিতদের গেজেট প্রকাশ করা সম্ভব হয়নি।

এছাড়া টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী মৌলভী ফেরদৌস আহমেদ জমিরীর শপথ গ্রহণের উপর কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন গত ২৩ এপ্রিল স্থগিতাদেশ প্রদান করায় এ পদে আর শপথ গ্রহণ করানো হয়নি। চট্টগ্রাম বিভাগের আরো ৪টি জেলার ৩৫টি উপজেলা পরিষদে নির্বাচিতদের শপথ করানো হয়।

মন্তব্য লিখুন :