কোম্পানীগঞ্জে কৃষি ব্যাংকে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট কৃষি ব্যাংক শাখায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১৫ মে) রাত ১০টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে ব্যাংকের মূল্যবান কাগজপত্র পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, রাতে হঠাৎ করে কোম্পানীগঞ্জ উপজেলা গেটসংলগ্ন ছিদ্দিক টাওয়ারে কৃষি ব্যাংক বসুরহাট শাখার জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় ব্যবসায়ীরা।

ব্যাংকের ভেতরে আগুন লেগেছে বুঝতে পেরে ফায়ার সার্ভিসে খবর দেন স্থানীয়রা। খবর পেয়ে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে বলে ফায়ার সার্ভিস জানায়।

ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মো. সেলিম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতির হিসাব এখনও নিরুপণ করা সম্ভব হয়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তবে আগুনের কারণে ব্যাংকের মূল্যবান কাগজপত্রসহ সরঞ্জামাদির ব্যাপক ক্ষতি হয়েছে।

কৃষি ব্যাংক বসুরহাট শাখার ব্যবস্থাপক কামাল উদ্দিন জানান, ব্যাংকের গার্ডরুমে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ছিটানো পানির কারণে ব্যাংকের কাগজপত্রসহ সরঞ্জামাদির ব্যাপক ক্ষতি হয়েছে।

মন্তব্য লিখুন :