পাবনায় সেপটি ট্যাংক পরিস্কার করতে গিয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু, আহত ১

পাবনার চাটমোহরে সেপটি ট্যাংক পরিস্কার করতে গিয়ে ফরিদ হোসেন (২৩) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (১৭ মে) বিকেল চারটার দিকে পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন ঈসা আহমেদ নামে অপর এক নির্মাণ শ্রমিক। তাকে গুরতর আহতাবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ফরিদ উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের বক্কার হোসেনের ছেলে। আহত ঈসা পৌর শহরের নারিকেল পাড়া মহল্লার মৃত কালু খাঁ'র ছেলে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, শুক্রবার বিকেলে পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় অধ্যাপিকা খালেদা আক্তারের নির্মানাধীন ভবনের সামনে প্রায় চল্লিশ ফুট গভীর গর্ত করা সেপটি ট্যাংকের নিচে থেকে ময়লা পরিস্কারের জন্য তার বাবা শেখ ইমদাদুল হক চাঁদু নির্মাণ শ্রমিক ফরিদকে নিচে নামতে বলেন।

পরে তার কথা মতো ফরিদ সেপটি ট্যাংকির নিচে নেমে কাজ করার সময় জ্ঞান হারিয়ে ফেলে। দীর্ঘসময় তার (ফরিদ) কোন সাড়াশব্দ না পেয়ে ঈসা নামে অপর আরেক শ্রমিক তাকে উদ্ধারে নিচে নামলে সেও অসুস্থ হয়ে পড়ে।

পরে এলাকাবাসী ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসে কর্মীরা ঘন্টাখানেকের চেষ্টায় দু'জনকে উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফরিদকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে গুরুতর আহতাবস্থায় ঈসাকে রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে স্থানান্তর করা হয়। এ সময় তরিকুল ইসলাম নামে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের প্রধান সদস্য অসুস্থ হয়ে পড়েন।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, মৃত নির্মাণ শ্রমিকের মরদেহ পুলিশি হেফাজতে রয়েছে। এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে বা মামলা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন :