ধুনটে নারী পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

বগুড়ার ধুনট উপজেলায় অনামিকা আকতার রেমি (২২) নেমের এক নারী পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। 

রবিবার (১৯ মে) সকাল ১০টার দিকে ধুনট থানা থেকে তার মৃতদেহ ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

নিহত অনামিকা আকতার রেমি উপজেলার নিমগাছি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের আব্দুল হামিদ ফকিরের মেয়ে। 

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, অনামিকা আকতার মা-বাবার অমতে প্রায় ৪ বছর ধরে ঢাকায় একটি পোশাক কারখানায় কাজ করতো। বাবা তাকে ঢাকা থেকে বাড়ি ফিরে আনার জন্য নানা কৌশল অবলম্বন করে। এক পর্যায়ে ১০ দিন আগে পোশাক কারখানা থেকে ছুটি নিয়ে বাবার বাড়িতে আসে অনামিকা আকতার। পোশাক কারখানায় চাকুরির বিষয় নিয়ে মা-বাবার সাথে তার ঝগড়া বিবাদ হয়। 

এ অবস্থায় শনিবার সন্ধ্যার দিকে বাবার বাড়ির একটি ঘর থেকে অনামিকা আকতারের গলায় ফাঁস লাগানো ঝুলন্ত মৃতদেহ দেখতে পায় স্বজনরা। সংবাদ পেয়ে থানা পুলিশ শনিবার মধ্যরাতের দিকে অনামিকার মৃতদেহ উদ্ধার করে। 

নিহত অনামিকার বাবা আব্দুল হামিদ বলেন, মেয়েটি ছোট বেলা থেকেই অবাধ্য ছিল। পোশাক কারখানায় কাজ করতে তাকে অনেক বার নিষেধ করা হয়েছে। তারপরও কাজ ছাড়তে রাজি ছিল না। এ সব বিষয় নিয়ে শাসন করায় অভিমানী মেয়েটি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। 

ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা (ইউডি) রেকর্ড করে অনামিকার মৃতদেহ ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য লিখুন :