পটুয়াখালীর বাস ধর্মঘট প্রত্যাহার

শর্ত সাপেক্ষে পটুয়াখালীর অভ্যন্তরীন রুটের বাস ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বুধবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একাধিক জনপ্রতিনিধির উপস্থিতিতে পটুয়াখালী বাস মালিক সমিতির বিবাদমান দুই পক্ষের সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে জেলা প্রশাসন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী দুপুর আড়াইটার পর থেকে বাস চলাচল স্বাভাবিক হয়। তবে আগামী এক মাসের মধ্য বিগত কমিটির দুর্নীতির সুষ্ঠু তদন্ত এবং সমিতির নির্বাচন করা না হলে আবারও কঠোর আন্দোলনে নামবে নব ঘোষিত কমিটি।

এদিকে বর্তমান আহ্বায়ক কমিটির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসনের প্রাথমিক তদন্তে বিগত কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা ও সম্পাদক গোলাম মাওলা দুলুর বিরুদ্ধে টানা ১১ বছরের আর্থিক দুর্নীতির তথ্য বেড়িয়ে এসেছে। প্রাথমিক ওই তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় বাস মালিক সমিতির মহাসচিবের কাছে প্রতিবেদন আকারে পাঠিয়ে  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী এমন তথ্য প্রকাশ করেছেন। এ প্রসঙ্গে ডিসি মতিউল ইসলাম চৌধুরী বলেন, কেন্দ্রীয় বাস মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ সাহেবের সাথে কথা হয়েছে। যেহেতু তারা পটুয়াখালী বাস মালিক সমিতির অবিভাবক। তাই তারা এ বিষয়টি সমাধান করার ক্ষমতা রাখে।

অপরদিকে পটুয়াখালী বাস মালিক সমিতির অভ্যন্তরীন দ্বন্দ্বে টানা কয়েক দফা সংঘর্ষ, হামলার কারনে মঙ্গলবার বিকাল থেকে বুধবার দুপুর পর্যন্ত পটুয়াখালীর অভ্যন্তরীন সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় শ্রমিক ইউনিয়ন।

পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, প্রচন্ড তাবদাহে পবিত্র রমজান মাস চলমান। তাই যাত্রীদের কথা বিবেচনা করে ডিসির সাথে আলোচনা করে জনপ্রতিনিধিদের নিয়ে এর সমাধন করা হয়েছে। বাকি সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট অভিভাবক এবং জেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী রয়েছে।


মন্তব্য লিখুন :