বগুড়ায় বিএনপির দুই পক্ষ মুখোমুখি

বগুড়ায় বিএনপির দলীয় কার্যালয় দখলে নেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। দলটির দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে।

সংঘর্ষ এড়াতে বুধবার বিকাল থেকে কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, শহরের নবাববাড়ী সড়কে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের সামনে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে বিকালে প্রায় ঘণ্টাব্যাপী ধাক্কাধাক্কি হয়। পরে, সমঝোতা না হওয়া পর্যন্ত কোনো পক্ষের নেতাকর্মীদের কার্যালয়ে প্রবেশে পুলিশ নিষেধাজ্ঞা দেয়। এ পর্যায়ে উভয়পক্ষের নেতারা আলোচনায় বসার প্রস্তাব দেন। আলোচনার জন্য বৃহস্পতিবার দিন ধার্য করা হয়। এরপরই পরিস্থিতি শান্ত হয়।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয় গত ১৫ মে। ওই দিনই ওই কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে অবাঞ্চিত ঘোষণা করে একটি পক্ষ। ওই কমিটি বাতিলের দাবিতে কার্যালয়ে তালা দেন তারা। বিএনপির আরেক পক্ষও কার্যালয়ে আরেকটি তালা ঝুলিয়ে দেয়। এভাবে প্রায় প্রতিদিনই চলছে দলীয় কার্যালয়ে তালা ভাঙা ও পাল্টা তালা দেওয়ার ঘটনা।

বর্তমান আহ্বায়ক কমিটির বিপক্ষে অবস্থান নেওয়ায় ইতোমধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি বিলুপ্ত করা হয়েছে। বিএনপি, ছাত্রদল ও যুবদলের বেশ কয়েকজনকে বহিস্কারও করা হয়েছে।

এর জেরে অপর পক্ষ দলীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনের আহ্বান করে। এ খবর জানতে পেরে দুপুরে আহ্বায়ক কমিটির নেতাকর্মীরা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তালা ভাঙার চেষ্টা করে। এ সময় বিপক্ষের নেতাকর্মীরা বাধা দিলে ঠেলাঠেলী ও ধাক্কাধাক্কি শুরু হয়।

মন্তব্য লিখুন :