মোরেলগঞ্জে মাদক নির্মূলের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

বাগেরহাটের মোরেলগঞ্জে পঞ্চকরণ ইউনিয়নে মাদক নির্মূলের দাবিতে বিক্ষোভ ও পথসভা করেছেন এলাকাবাসী। 

বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১১টায় সোনাখালী বাজার সংলগ্ন পঞ্চকরণ ইউনিয়নে এ কর্মসূচী পালন করা হয়। বিক্ষোভকারিরা মাদক সিন্ডিকেটের সদস্যদের গ্রেপ্তারের দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে পঞ্চকরণ, পুটিখালী ও সোনাখালী গ্রামে প্রভাবশালীদের ছত্রছায়ায় মাদক বিক্রেতা একটি চক্র মাদকের অবাধ বাজার বসিয়েছে। যুব সমাজকে বিপদগামী করে তুলছে তারা। 

বুধবার রাতে মাদকের কেনাবেচা নিয়ে পঞ্চকরণ গ্রামের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে নাজমুল ইসলাম দফাদার (২৫), ইয়ারুল ইসলাম (২১) ও রিয়াজুল ইসলাম (৩৫)কে মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনার প্রতিবাদে পঞ্চকরণ গ্রামের বাসিন্দারা আজ বিক্ষোভ প্রদর্শন করেন। তাদের অভিযোগ, একই গ্রামের শাহিন হাওলাদার ও পিঞ্জু হাওলাদারসহ একটি সংঘবদ্ধ দল এলাকায় মাদকের কেনাবেচাসহ নানা ধরণের অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। ক্ষুব্ধ গ্রামবাসি শাহিন ও পিঞ্জুকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। 

সভায় বক্তব্য রাখেন পঞ্চকরণ ইউনিয়নের ২নং ওয়ার্ড ইউপি সদস্য মো. দোলোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম মিলন, যুবলীগ নেতা নাজমুল দফাদার, হাসান হাওলাদার, ছাত্রলীগ নেতা মিজানুর রহমান,  জব্বার শিকদার, মাষ্টার আনোয়ার হোসেন ও আলম হাওলাদারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। 

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, স্থানীয় রাজনীতি নিয়ে দু’পক্ষে হাতাহাতির ঘটনা ঘটেছে। মূল ঘটনা মাদকের বিষয় নিয়ে নয়। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন :