জামালপুর ডিবি পুলিশের বিরুদ্ধে হয়রানি-চাঁদাবাজির অভিযোগ

ডিবি পুলিশের হয়রানি ও চাঁদাবাজি বন্ধের দাবিতে প্রতিবাদ সভা করেছে জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নবাসী।      

বৃহস্পতিবার সকালে (৩০ মে) ইউনিয়নের কৈডলা হক দাখিল মাদ্রাসা মাঠে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, শাজাবাজপুর ইউপি চেয়ারম্যান আয়ূব আলী, জেলা পরিষদের সদস্য হাবিবুর রহমান দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, দিগপাইত ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম রব্বানীসহ স্থানীয় ভুক্তভুগো এলাকাবাসী।

সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেনের সামনে প্রতিবাদ সভায় বক্তারা অভিযোগ করেন, ডিবি পুলিশ শাহাবাজপুর ইউনিয়নের কৈডোলাসহ বিভিন্ন গ্রামে দরিদ্র মানুষদের হাতে জাল টাকার নোট ধরিয়ে দিয়ে ফাঁদে ফেলে গ্রেপ্তার ও মামলার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে।

গত ২৫ মে মৃত সয়েদ আলীর ছেলে দরিদ্র ব্যবসায়ী লিচু, নুরু ও তার মা নিরলা বেগমকে ডিবি পুলিশ বেধড়ক মারধর করে হাতে জাল টাকা ধরিয়ে দেয়। গ্রেপ্তার ও মামলার হুমকি দিয়ে তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা আদায় করে। আর নুরুকে আটক করে জাল টাকা রাখার অভিযোগে মামলা করে আদালতে চালান দেয়।

গত কয়েক মাসে কৈডোলা গ্রামের সুরুজের ছেলে ভুট্রু, আব্দুলের ছেলে মস্তু, সজিব মিয়ার ছেলে সালাম, সিরাজুল হকের ছেলে ফিরুজ, সামাদের ছেলে তাজেল, মতির ছেলে আজিজুল, জিয়াউলের ছেলে রাসেল ও বাদশা চেয়ারম্যানের ছেলেসহ ৫০ জনকে হাতে টাকা ধরিয়ে হয়রানি ও চাঁদাবাজি করেছে বলে অভিযোগ। এ বিষয়ে বিভিন্ন মহলে অভিযোগ করলেও কোন প্রতিকার হচ্ছে না বলে প্রতিবাদ সভায় স্থানীয়রা জানায়।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, বিষয়টি জানতে পারলাম। তদন্ত করে ডিবি পুলিশের কেউ জড়িত থাকলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন :