রংপুরে জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

বিপুল সংখ্যক উগ্রবাদী বই ও লিফলেটসহ জেএমবির সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা। শনিবার (১১ মে) রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ও গঙ্গাচড়া উপজেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার বধুকমলা এলাকার রফিকুল ইসলাম (৫৮) ও রংপুরের গঙ্গাচড়া উপজেলার চর তালচটিট্ট  এলাকার নুরুল ইসলাম (২৭)। 

শনিবার দুপুরে র‌্যাব-১৩ মিডিয়া অফিসার গোলাম মোর্ত্তূজা স্বাক্ষরিত সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব-১৩ এর জঙ্গী সেলের একটি দল গোয়েন্দা তথ্যে শনিবার রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানা এলাকার বধুকমলা এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য রফিকুল ইসলাম (৫৮)কে গ্রেপ্তার করে। এসময় তার কাজ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। পরে তার দেওয়া অথ্যের ভিত্তিতে, জেলার গঙ্গাচড়া উপজেলার চর তালপট্টি থেকে জেএমবির অপর সক্রিয় সদস্য নুরুল ইসলাম (২৭)কে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাজ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত জঙ্গিরা জানায়, তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠনের সদস্য সংগ্রহ, চাঁদা আদায়, গোপন বৈঠক সহ বিভিন্ন কর্মকান্ডে লিপ্ত ছিল। তারা রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় সাংগঠনিক সদস্য সংগ্রহের মাধ্যমে সংগঠিত হওয়ার চেষ্টা করছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন :