নোয়াখালীতে নানা অভিযোগ ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

নোয়াখালীর কবিরহাটে অস্ত্র ও মাদক মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিসহ নানা অভিযোগে শাহিনুল আবেদিন নামে এক ব্যবসায়ী সংবাদ সম্মেলন করেছেন।

রবিবার (৩০ জুন) নোয়াখালী প্রেসক্লাবের শহীদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যবসায়ী শাহিনুল জানান, ২০১৭ সালের ১০ জুন জেলার কবিরহাট পৌর শহরে তার আবেদিন ট্রেডার্স নামে ব্যবসা প্রতিষ্ঠানে পুলিশ তল্লাশি চালায় এবং পুলিশ প্রতিষ্ঠানে একটি অস্ত্র ও ১৯০ পিস ইয়াবা পাওয়ার অভিযোগ এনে শাহিনুলকে গ্রেপ্তার করে। এ ঘটনায় তিনি প্রায় দুই মাস জেলহাজতে থাকেন। পরবর্তীতে ডিবি পুলিশ তদন্ত করে দেখে অস্ত্র ও ইয়াবা দিয়ে তাকে ফাঁসিয়ে দেয়া হয়েছে। একপর্যায়ে ডিবি পুলিশ শাহিনুলকে অভিযোগপত্র থেকে অব্যাহতি দিয়ে এ ঘটনার মূল পরিকল্পনাকারী মহিব উল্যাহ, উত্তম চক্রবর্তী, জাকের হোসেন ও মনির আহমেদকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে এবং উত্তম চক্রবর্তীকে গ্রেপ্তার করে।

তিনি জানান, গ্রেপ্তারকৃত আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীও দেয়। পরে রাষ্ট্রপক্ষ অধিকতর তদন্তের জন্য আবেদন করলে আদালত পিবিআইকে মামলার তদন্তভার দেন। কিন্তু দীর্ঘ দুই বছরেও পিবিআই কোনো প্রতিবেদন দাখিল করেনি কিংবা কোনো আসামীকে গ্রেপ্তারও করেনি। ফলে আসামিরা উল্টো এ ব্যবসায়ীর বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করে এবং তাকে হত্যার হুমকি দিয়ে আসছে। তিনি ও তার পরিবার বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে।

এমন অবস্থায় আসামীদের গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় এনে এমন জঘন্য ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান এ ব্যবসায়ী।

মন্তব্য লিখুন :