রাসিকের ৫৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

নতুন কর আরোপ ছাড়াই রাজশাহী সিটি করপোরেশনের ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫৪৭ কোটি ১৮ লাখ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রবিবার (৩০ জুন) দুপুরে নগর ভবনের এনেক্স সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ বাজেট ঘোষণা করা হয়।

এবারের বাজেটে আটটি উন্নয়ন কর্মকৌশল নির্ধারণ করা হয়েছে। এগুলো হলো- পরিকল্পিত নগর অবকাঠামো নির্মান, উন্নত বর্জ্য ব্যবস্থাপনা, জনস্বাস্থ্য ব্যবস্থাপনার উন্নয়ন, প্রাতিষ্ঠানিক সক্ষমতা ব্যবস্থাপনার উন্নয়ন, রাজস্ব ব্যবস্থাপনার আধুনিকায়ন, উন্নয়ন কাজে গতি নিয়ে আসা, দাফতরিক কাজে স্বচ্ছতা নিয়ে আসা এবং আর্থিক ও সম্পদ ব্যবস্থাপনার উন্নয়ন।

বাজেট বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীকে বাসযোগ্য করতে বিভিন্ন প্রকল্প নেয়া হয়েছে। সরকারের কাছে বড় প্রকল্পের প্রস্তাবনা পাঠানো হয়েছে। শিগগিরই সেগুলো অনুমোদন হয়ে যাবে।

মেয়র বলেন, রাজশাহী মহানগরীকে সর্বঙ্গীন সুন্দর একটি নগরীতে পরিণত করতে আমাদের আন্তরিকতা এবং প্রচেষ্টা অব্যহত রয়েছে। উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা গ্রহণ ও অর্থের জোগান। আর এই অর্থ সংস্থাপনের জন্য স্ব-শাসিত প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী সিটি করপোরেশন শুধুমাত্র সরকারি বা বিদেশী সাহায্য ও ঋণের উপর নির্ভরশীল হয়ে থাকতে পারে না। তাকে নিজস্ব আয়ের উপর ভর করে নিজের পায়ে দাঁড়ানোর চিন্তা করতে হবে। যা সময়ের দাবি। এজন্য প্রয়োজন সকল নাগরিকের পরিপূর্ণ আন্তরিকতা ও সহযোগিতা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা শওগাতুল আলম সহ রাসিক কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর বৃন্দ ও প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।

মন্তব্য লিখুন :