সাবেক স্ত্রীর ঘরে আগুন, পুড়ে মরল মেয়ে

বরগুনার পাথরঘাটা উপজেলায় শাজেনূর বেগম (৩০) নামে এক নারীর শরীরে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দিয়েছে তার সাবেক স্বামী ও তার সহযোগীরা। শাজেনূরের ঘরে লাগানো দুর্বৃত্তদের আগুনে পুড়ে মারা গেছে তার ১০ বছর বয়সী মেয়ে সখিনা।

বুধবার (১২ জুন) রাত ২টার দিকে স্ত্রীর গায়ে ও ঘরে আগুন দেওয়ার পর বৃহস্পতিবার (১৩ জুন) সকালে নিজেও আত্মহত্যা করেছেন শাজেনূর বেগমের দ্বিতীয় স্বামী (সম্প্রতি তালাক) বেলাল হোসেন।

স্থানীয় ও সাজেনূরের পরিবার সূত্রে জানা যায়, বুধবার রাত ২টার দিকে প্রথমে ঘরে আগুন দেওয়ার পর শাজেনূর ছুটে বাইরে এলে তার দ্বিতীয় স্বামী (সম্প্রতি তালাক) বেলাল হোসেনসহ কয়েকজন শাজেনূরের গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেন।

পরে আগুন লাগানো ঘর থেকে শাজেনূরের মেয়ের মরদেহ উদ্ধার করেন স্থানীয়রা। তারা একইসঙ্গে দগ্ধ অবস্থায় শাজেনূরকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে শাজেনূরকে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার মো. জিয়া উদ্দিন বলেন, শাজেনূরের শরীরের ৮০ শতাংশেরও বেশি পুড়ে গেছে।

দগ্ধ শাজেনূর জানিয়েছেন, তার সাবেক স্বামী বেলাল হোসেনসহ কয়েকজন তার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। তারা তার ঘরেও আগুন দিয়েছেন, ঘরে লাগানো আগুনে তার মেয়ে পুড়ে মারা গেছে।

অন্যদিকে শাজেনূরের সাবেক স্বামী ঘাতক বেলাল হোসেন এ ঘটনার পর বৃহস্পতিবার সকালে তালতলা নামক স্থানে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হানিফ সিকদার।

পাথরঘাটার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ন কবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মন্তব্য লিখুন :