নোয়াখালীতে বনফুলসহ ২ প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালীতে বনফুল এন্ড কোং শোরুম এবং টোকিও ফুডকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১৪ জুলাই) ভ্রাম্যমাণ আদালতের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।  

আদালত সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ফেসবুকে অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জেলার পুরাতন কলেজ এলাকায় স্থাপিত টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। সেখানে দেখা যায় খাবার তৈরির পরিবেশ স্যাঁতস্যাঁতে (ভেজা ফ্লোর)। এ অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সাথে কারখানার বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে তা পরিদর্শন করার সময় দেখা যায় কারখানার বর্জ্য থেকে দুর্গন্ধ ছাড়াচ্ছে। বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন ও পরিবেশ বান্ধব করার জন্য ১ মাসের সময় দেওয়া হয়।

অপরদিকে, জেলা শহরের বনফুল এন্ড কোং এর শোরুমে অভিযান চালিয়ে দেখা যায় পণ্যের গায়ে মূল্য লেখা নেই, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিপণনের উদ্দেশ্যে প্রদর্শন, ফ্রিজে পঁচা বাসি খাবারের মিশ্রণ, কিচেনে স্যাঁতস্যাঁতে ফ্লোর, বর্জ্য নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে সহযোগিতা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

মন্তব্য লিখুন :