পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের অচলাবস্থা কাটেনি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সৃষ্ট অচলাবস্থা এখনও কাটেনি। ফেরি সংকট এবং নদীতে তীব্র স্রোতের কারণে গত ৮ দিন ধরে এই নৌপথে ফেরি চলাচল মারাত্নকভাব ব্যাহত হচ্ছে। সৃষ্টি হয়েছে অচলাবস্থার।  

মঙ্গলবার সকালে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং এক শতাধিক গাড়ী ফেরি পারের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। একই অবস্থা রাজবাড়ি জেলার দৌলতদিয়া ঘাটেও। দিনের পর দিন ধরে আটকে পড়া ট্রাকের চালক ও সহযোগিরা আর্থিক সংকটসহ নানা কষ্টে আছেন বলেন জানান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বলেন, ১৫টি ফেরি মধ্যে ১১টি চালু আছে এবং ৪টি ভাসমান কারখানায় মেরামতে আছে। চলমান ফেরিগুলোর মধ্যে কয়েকটি আবার খুব পুরতান থাকায় সেগুলো তীব্র স্রোতের বিপরীতে চলতে পারছে না।

এই অচলাবস্থা নিরসনে উর্ধ্বতন কর্তৃপক্ষকে আরো কমপক্ষে দুটি ফেরির প্রয়োজনীয়তার কথা জানানো হয়েছে। দুটি ফেরি আসলেই নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি।

এদিকে, পাটুরিয়া পুলিশ কন্ট্রোর রুমের সার্জেন্ট মো. সোহেল রানা বলেন, যাত্রীসাধারণের কথা চিন্তা করে যাত্রী বহনকারী গাড়ীগুলিকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। এ কারণে কিছু সংখ্যক ট্রাক ঘাটে আটকা পড়েছে।

মন্তব্য লিখুন :