ময়মনসিংহ মেডিকেল ১৫৩ ডেঙ্গু রোগী

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত কয়েক দিনে ১৫৩ জন রোগী এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  

ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের আলাদা ওয়ার্ড না থাকায় শিশু রোগীদের ৩১নং ওয়ার্ডে, নারী রোগীদের হাসপাতালের ১১, ১২ ও ২৭ নং ওয়ার্ডে এবং পুরুষ রোগীদের ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

ডেঙ্গু রোগীর সব ধরনের পরীক্ষা হাসপাতাল থেকেই বিনা মূল্যে করা হচ্ছে। পাশাপাশি তাদের বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে মশারি।

বুধবার (৩১ জুলাই) সকাল পর্যন্ত ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এই জেলায় বসবাস করে এমন আক্রান্ত রোগী এখনও পাওয়া যায়নি।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন চিকিৎসাধীন সবাই রাজধানী ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ড. এবিএম শামসুজ্জামান বলেন, ময়মনসিংহ মেডিকের কলেজ হাসপাতালে মোট ১৫৩ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

তিনি আরও বলেন, মঙ্গলবার (৩০ জুলাই) থেকে এ পর্যন্ত ২৪ ঘন্টায় ৬৩ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪৩ জন পুরুষ, ১১ জন মহিলা এবং ৯ জন শিশু ভর্তি আছেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এসিস্ট্যান্ড প্রফেসর ইমরুল হাসান বলেন, ডেঙ্গু জ্বরের ক্ষেত্রে আতঙ্কিত না হয়ে। ডাক্তারদের পরামর্শ নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

মন্তব্য লিখুন :