পেট জোড়া লাগানো যমজ শিশুর জন্ম

পাবনা শহরের একটি বেসরকারি হাসপাতালে পেটজোড়া লাগানো দুটি শিশুর জন্ম হয়েছে।রোববার রাতে সোনিয়া খাতুন নামের এক প্রসূতির সিজার অপারেশনের মাধ্যমে ওই যমজ শিশুর জন্ম হয়।দুটিই ছেলে শিশু। স্বজনরা তাদের নাম রেখেছেন রাজা-বাদশা।

রাজা-বাদশার পেট জোড়া লাগানো হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রোববার রাতেই মা ও জমজ শিশু দুটিকে পাবনা জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।এদিকে পেটে জোড়া লাগানো ফুটফুটে জমজ শিশু ‘রাজা-বাদশার উন্নত চিকিৎসা নিয়ে চরম দুশ্চিন্তায় শিশু দুটির দরিদ্র পিতা-মাতা।

স্বজনরা জানান, পাবনার সুজানগর উপজেলার কাদোয়া গ্রামের ফিরোজ শেখের স্ত্রী সোনিয়া খাতুনের প্রসব বেদনা উঠলে তাকে রোববার রাত সাড়ে ৮টার দিকে পাবনা শহরের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে রাতে ওই প্রসূতির সিজার অপারেশনের মাধ্যমে এই পেটজোড়া লাগানো যমজ শিশুর জন্ম হয়।

শিশু দুটিকে দেখার জন্য হাসাপাতালে ভিড় করছেন উৎসুক জনতা।

পাবনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. নীতিশ কুমার কুণ্ডু জানান, তিনি শিশু দুটিকে দেখেছেন। এখন পর্যন্ত শিশু দুটি ভাল অবস্থায় আছে। স্বজনদের সঙ্গে কথা বলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করা হবে।

জমজ শিশুর বাবা ফিরোজ শেখ বলেন, তিনি অত্যন্ত গরিব। কাজেই ওই শিশুদের প্রয়োজনীয় চিকিৎসা কীভাবে করবেন-এ নিয়ে তিনি মহা দুশ্চিন্তায় পড়েছেন।

মন্তব্য লিখুন :