রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে তিন বাহিনীর প্রধান

কক্সবাজারের উখিয়ায় অবস্থিত রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার তিন বাহিনীর প্রধান।

তারা হলেন- বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে বিমানযোগে কক্সবাজার পৌঁছান তারা। বেলা ৩টার দিকে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যান।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন সাংবাদিকদের জানান, মূলত রোহিঙ্গা শরণার্থী শিবির নিয়ে স্থানীয়দের জনজীবনে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং শিবিরগুলোতে যাতে সন্ত্রাসী রোহিঙ্গাদের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে না পারে সেটাই তিন বাহিনী প্রধান দেখবেন।

তিনি আরও জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোর তিন প্রধান মঙ্গলবার পুরোদিন শিবিরগুলো পরিদর্শন করে কক্সবাজারেই রাত যাপন করবেন। তাদের সঙ্গে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও পুলিশের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খোন্দকার গোলাম ফারুকও থাকবেন।

তাদের বুধবার ঢাকায় ফেরার কথা রয়েছে। ঢাকায় ফিরে রোহিঙ্গা শিবিরের চতুর্দিকে ঘেরা বেড়া দেওয়াসহ নিরাপত্তাজনিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সুপারিশ করার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন :