জয়পুরহাটে সড়ক সংস্কারের দাবিতে পরিবহন ধর্মঘট

জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর, জয়পুরহাট-দুপচাঁচিয়া ও জয়পুরহাট-বাইপাস হিলি সড়কসহ অন্যান্য সড়কগুলি জরুরি ভিত্তিতে সংস্কারের দাবিতে ধর্মঘট ডেকেছে জয়পুরহাটের শ্রমিক সংগঠনগুলো।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলবে এই ধর্মঘট। ধর্মঘট চলাকালে ঢাকাগামী এবং আন্তঃজেলা ও উপজেলার সব রুটে সব ধরনের ইঞ্জিনচালিত যানবাহন চলাচল বন্ধ রাখা রাখা হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর, জয়পুরহাট-দুপচাঁচিয়া ও জয়পুরহাট-বাইপাস-হিলি সড়কসহ অন্যান্য সড়কগুলো জরুরি ভিত্তিতে সংস্কারের দাবিতে গত ২৪ জুন জয়পুরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে জানানো হয়ছিল, ১০ জুলাইয়ের মধ্যে সড়কগুলো সংস্কারের ব্যবস্থা না করলে ১১ জুলাই থেকে জেলার সব রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হবে। এতে প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় আমরা আজকে সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করছি।

সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌলশী সাদেকুল ইসলাম বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানগুলোর কাজে কিছু বিরম্বনা হওয়ায় এ দুর্ভোগ সৃষ্টি হয়েছে। তবে আমরা এবং ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো মিলে যতো দ্রুত সম্ভব মানুষ ও যানবাহন চলাচলে সড়কগুলো উপযোগী করা হবে।

মন্তব্য লিখুন :