ফের তলিয়ে গেছে বন্দরনগরী

কয়েক ঘণ্টার টানা বৃষ্টিতে ফের ডুবে গেছে চট্টগ্রাম নগরের একাধিক এলাকা। বৃষ্টিতে ওয়াসার মোড়, দুই নম্বর গেইট, বাকলিয়া, আগ্রাবাদ সিডিএ, হালিশহর, অক্সিজেন, বহদ্দারহাট, চকবাজার, মুরাদপুর, কাতালগঞ্জসহ নগরীর নিচু এলাকাগুলোতে হাঁটু থেকে কোমর সমান পানি জমেছে।

এতে চরম দুর্ভোগে পড়েছেন চাকরিজীবী, শিক্ষার্থীসহ নিম্ন আয়ের মানুষ। অনেক জায়গায় পানিতে গণপরিবহন বিকল হয়ে যাওয়ায় জনসাধারণ পড়েছেন ভোগান্তিতে।

শনিবার (১৩ জুলাই) সকাল থেকে বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে নগরবাসীকে। আর এ জলাবদ্ধতার জন্য নগরীর খালগুলো দখল এবং নালা নর্দমা নিয়মিত পরিষ্কার না হওয়াকে দায়ী করছেন নগরবাসী।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, সকাল ৯টা পর্যন্ত ৫১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আগামী ৩দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। শনিবার সকাল ৯টার দিকে আরেফিন নগরের বিশ্ব কবরস্থান সংলগ্ন মাঝেরঘোনা পাহাড়ে এই ভূমিধসের ঘটনা ঘটনা ঘটে। এতে প্রথমে দুইজন নিখোঁজ থাকলেও পরে তাদের উদ্ধার করা হয়।

বায়েজিদ থানার পরিদর্শক (তদন্ত) প্রিটন সরকার বলেন, বৃষ্টিতে ভূমিধসে দুই জন মাটিচাপা পড়েন। তাদের উদ্ধার করা হয়েছে। প্রাথমিক চিকিৎসাও দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন :