মোরেলগঞ্জে জমির জন্য আটকে আছে মডেল মসজিদ নির্মাণ

বাগেরহাটের মোরেলগঞ্জে জমি অধিগ্রহণ নিয়ে জটিলতার কারণে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগ ও সরকারের নিজস্ব অর্থায়নের মডেল মসজিদ নির্মাণ প্রকল্প বন্ধের উপক্রম হয়েছে। স্বাধীনতা বিরোধী একটি কুচক্রী মহলের অপতৎপরতার কারণে এ জটিলতার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ।

সোমবার (৫ আগষ্ট) সকালে মোরেলগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সভাপতি লুৎফর রহমান এ কথা  বলেন।

লিখিত অভিযোগে তিনি জানান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্প গ্রহণ ও ইতোমধ্যে ২ শতাধিক মসজিদের নির্মাণ কাজ দৃশ্যমান। কিন্তু মোরেলগঞ্জ টাউন জামে মসজিদটি মডেল মসজিদ নির্মাণের জন্য টেন্ডার ও কাজের অনুমতি বিষয়টি সম্পন্ন হলেও জমি অধিগ্রহণের জটিলতার কারণে তা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

এ নিয়ে জমির মালিকদের সাথে অনেক বৈঠক করেছে মসজিদ কমিটিসহ সরকারি ও বেসরকারি পর্যায়ের বিশেষ ব্যক্তিবর্গ। সরেজমিনে মাপ-জোঁকও হয়েছে। বৈঠকে জমির মালিক জমি দেয়ার জন্য লিখিত দিলেও পরে তা প্রত্যাহার করে। একটি কুচক্রী মহলের অপতৎপতার কারণে তিনি জমি দিতে নানা তালবাহানা করছে বলে অভিযোগ করেন তিনি।

মসজিদ কমিটি মসজিদ নির্মাণে জমি অধিগ্রহণ পূর্বক প্রধানমন্ত্রীর ব্যক্তিগত এ মহতী উদ্যোগের বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সদস্যদের মধ্যে আব্দুল গফ্ফার সেক্রেটারী, সোহরাব হোসেন পাহলান, আলমগীর হোসেন তালুকদারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন :