ডোমারে আরও ৬ ডেঙ্গু রোগী শনাক্ত

নীলফামারীর ডোমারে নতুন করে আরো ছয়জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ১১ জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

গত ৩ আগষ্ট থেকে ৬ আগষ্ট পর্যন্ত ৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হলেও ৮ আগষ্ট বৃহস্পতিবার ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন জ্বরের রোগীর মাঝে ডেঙ্গু পরীক্ষা করা হলে ৬ জনের শরীরে ডেঙ্গু ধরা পরে। এরা সকলেই ঢাকা থেকে ডোমারে আসে।

তারা হলো- উপজেলার গোমনাতি ইউনিয়নের উত্তর আমবাড়ী মাঝাপাড়া গ্রামের হোসেন আলীর ছেলে ফরিদুল ইসলাম (২৫), উত্তর আমবাড়ী হাজীপাড়ার আব্দুল কুদ্দুসের ছেলে মোমিনুর রহমান (১৭), একই এলাকার সহিদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২০), উত্তর আমবাড়ীর শান্তিপাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে মারিফুল ইসলাম (২০), ডাঙ্গাপাড়া মেলাপাঙ্গার অহিদুজ্জামানের মেয়ে বিউটি বেগম (২০), তেলীপাড়া জোড়পাকুড়ী গ্রামের আউয়ুব আলীর মেয়ে মাহমুদা আক্তার (১৯)।

আক্রান্ত সব রোগীকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ডোমারে ডেঙ্গু পরীক্ষার কোন সমস্যা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন। তিনি বলেন, আরও ৫০টি কিটস এসেছে ডেঙ্গু পরীক্ষার জন্য।

ডোমার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রায়হান বারী জানান, বৃহস্পতিবার বিকাল পযর্ন্ত নতুন করে আরো ছয়জন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত ১১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা জ্বর নিয়ে হাসপাতাল এসেছিল। পরীক্ষায় ডেঙ্গু নিশ্চিত হওয়ায় তাদের রংপুরে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য লিখুন :