ডোমারে আরও ৫ ডেঙ্গু রোগী সনাক্ত

নীলফামারী জেলার ডোমারে গত ৪৮ ঘন্টায় নতুন করে আরও পাঁচ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এ নিয়ে ৩০ জনেরও অধিক ডেঙ্গু রোগীকে সনাক্ত করেছে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

গত  ২রা আগষ্ট থেকে ১৮ আগষ্ট পর্যন্ত প্রায় ৩০জনের অধিক ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রাথমিক চিকিৎসার পর তাদেও উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে অনেকেই রংপুরে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে এসেছে। 

১৭ আগষ্ট শনিবার ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ জন জ্বরের রোগীর মাঝে ডেঙ্গু পরীক্ষা করা হলে ৩ জনের শরীরে ডেঙ্গু ধরা পরে। ১৮ আগষ্ট রবিবার ১৩ জন জ্বরের রোগীর মাঝে ডেঙ্গু পরীক্ষা করা হলে ২ জনের শরীরে ডেঙ্গু পজেটিভ সনাক্ত হয়। এরা সকলেই ঢাকা থেকে ডোমারে আসে।

নতুন ৫জন ডেঙ্গুরোগী হলেন, গোমনাতি মাঝাপাড়ার রবিউল ইসলাম(২০), হরিনচড়া কাবুল হোসেন(৩৫), বোড়াগাড়ীর বুলবুল(৪০), চিলাহাটির সুজন ইসলাম(২০),বোড়াগাড়ীর রাসেল ইসলাম(২০)।  আক্রান্ত বেশিরভাগ রোগীকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে আর বাকীরা ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন।

মন্তব্য লিখুন :