বাল্যবিয়ে-মাদক-উত্ত্যক্তের খবর দিলেই পুরস্কার!

বাল্যবিয়ে, মাদক বিক্রেতা আর উত্ত্যক্তকারীদের খবর দিলে পুরস্কার দেওয়ার ঘোসণা দিয়েছে নাটোরের গুরুদাসপুরের স্বেচ্ছাসেবি সংগঠন ‘দরিদ্র সংস্থা’।  মূলত অপরাধ প্রবণতা কমাতে আর মানুষের বিবেককে জাগ্রত করতেই এই আয়োজন।

খবর জানাতে ডায়াল করতে হবে উপজেলা নির্বাহী কর্মকর্তা- ০১৩১৫১৭১৩৫৪, দরিদ্র সংস্থা-০১৭৫০-৩৩৩৯২৯ ও গুরুদাসপুর থানার-০১৭১৩৩৭৩৮৬০ নম্বরে।

শুধু যে পুরস্কার দেওয়া হবে এমন নয়। মাস শেষে সর্বোচ্চ খবরদাতাকে সংস্থার পক্ষ থেকে দেওয়া হবে শুভেচ্ছা স্মারক।

দরিদ্র সংস্থা সূত্র জানিয়েছে, বেসরকারি এই সংগঠনটি মানবতার কল্যাণে নিবেদিত। ‘মানবতার দেওয়াল’ কর্মসূচির পাশাপাশি নতুন এই কর্মসূচি সংগঠনের পক্ষ থেকে হাতে নেওয়া হয়েছে। এতে করে সমাজের বালবিয়ে মাদকের বিস্তার আর উত্ত্যক্তের হার কমবে। পুরস্কার হিসাবে দেওয়া হবে ১০০ টাকার মোবাইল ফ্লেক্সি লোড।

দরিদ্র সংস্থার প্রতিষ্ঠাতা নাজমুল হাসান নাহিদ বলেন, মূলত দরিদ্র মানুষের কল্যাণে কাজ করতেই দরিদ্র সংস্থা প্রতিষ্ঠা করা হয়। এই সংস্থার পক্ষ থেকে বেশ কয়েকটি জনকল্যাণমুখি উদ্যোগ নিয়ে সফলও হয়েছি আমরা। বর্তমান সমাজে বাল্যবিয়ে, মাদক আর উত্যক্তের হার বেড়ে গেছে। আবার বাল্যবিয়ে নিয়ে একশ্রেণির অসাধু মানুষ বড়-কনে পক্ষকে ভয়-ভীতি দেখিয়ে বাণিজ্যও করছেন। অনেকের ইচ্ছা থাকা সত্বেও ভয়ে এসব খবর দিতে পারছেন না। তাই আমাদের এই উদ্যোগ।

খবরদাতার পরিচয় গোপন রাখা হবে বলে জানান তিনি।

সংস্থার সভাপতি প্রভাষক মো. মাজেম আলী বলেন, সমাজের কল্যাণে আমরা যে উদ্যোগ গ্রহণ করেছি তা অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন এই উদ্যোগকে স্বাগত জানিয়ে পাশে থাকার বার্তা দিয়েছেন।

মন্তব্য লিখুন :