মোরেলগঞ্জে সীমানার গাছ কেটে জমি দখলের চেষ্টা: এলাকাবাসীর বিক্ষোভ

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি বসতবাড়ির সীমানার গাছ কেটে জমি দখল ও মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে এলাকাবাসী। 

রবিবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলার পুটিখালী ইউনিয়নের শহীদ মার্কেটের সামনে এ বিক্ষোভ করে এলাকাবাসী। 

বিক্ষোভকারীরা জানায়, পুটিখালী গ্রামের এন্তাজ উদ্দিন শেখের প্রথম স্ত্রীর ৫ পুত্র ২ কন্যা ও দ্বিতীয় স্ত্রীর ২ পুত্র ও ৪ কন্যা। তিনি জীবিত থাকাকালীন তার সন্তানদের মধ্যে জমি-জমা কিভাবে ভোগ দখল করবে তার নির্দেশনা দিয়ে যান। সে মোতাবেক তার পুত্র মাষ্টার সাইদুর রহমান শেখ, সরোয়ার শেখ, আবুয়াল শেখ,অহিদুজ্জামান শেখ সহ অন্যান্যরা ২৫-৩০ বছর ধরে পৈত্রিক সম্পত্তিতে সীমানা ও বসতবাড়ি নির্মাণ করে ভোগ দখল করছে। কিন্তু তাদের সৎ ভাই মিজান শেখ সহ কতিপয় দুর্বৃত্ত তাদের ভোগ দখলীয় সম্পত্তি জোর দখল করার উদ্দেশ্যে ঘটনার দিন ২৬ আগষ্ট সরোয়ার শেখ, আবুয়াল শেখের ভোগ দখলীয় সম্পত্তির সীমানার মেহগনি, জিয়ালগাছসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে ও পার্শ্ববর্তী শহীদ মার্কেটের অহিদুজ্জামান শেখের দুটি দোকান ভাংচুর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে। 

পরে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে এবং মিথ্যা মামলা সাজাতে তারা নিজের দোকান ভাংচুর করে ও ২৯ আগষ্ট বৃহস্পতিবার মিজানসহ দুই নারী মোরেলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। 

শহীদ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মাষ্টার রুস্তম আলী আকন জানান, মিজান শেখ নিজের দোকান নিজে তছনছ করে তার সৎ ভাইদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার পায়তারা করছে।

মন্তব্য লিখুন :