ডেঙ্গু: সারাদেশে আরও ২ জনের মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চট্টগ্রাম ও মাগুরায় দুই নারীর মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম নগরীর বেসরকারি ন্যাশনাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সুমি বৈদ্য (১৯) নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) দিনগত রাতে তার মৃত্যু হয়।

সুমি বৈদ্য খুলশী থানার ফয়'স লেক এলাকার বৈশাখী ভবনের সুনীল বৈদ্যের মেয়ে। তিনি ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এ বছর এইচএসসি পাস করেছেন।

চিকিৎসক নুরুল হায়দার জানান, সুমিকে গত ৩০ সেপ্টেম্বর জ্বরে আক্রান্ত অবস্থায় বেসরকারি ইউএসটিসি হাসপাতালে ভর্তি করে তার পরিবার। শুক্রবার (০৪ অক্টোবর) তার অবস্থার অবনতি হলে প্রথমে বেসরকারি মেডিকেল সেন্টারে ও পরে ন্যাশনাল হাসপাতালে নেয়া হয়। শনিবার (০৫ অক্টোবর) রাতে ন্যাশনাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

এছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাগুরার এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

মাগুরার শ্রীপুর উপজেলার সাচিলাপুর গ্রামের বাসিন্দা মাছুমা গত ২৭ সেপ্টেম্বর জ্বর নিয়ে শ্রীপুরের দারিয়াপুর উপজেলা হেলথ কমপ্লেক্সে ভর্তি হন। সেখানে তার রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে বলে সেখানকার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রইচজ্জামান জানান।

সেখানে তিন দিন চিকিৎসার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেলে ও পরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

মন্তব্য লিখুন :