বগুড়ায় রাজিবুলকে চেয়ারম্যান ঘোষণা করল আদালত

বগুড়া সদর উপজেলার রাজাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল সংক্রান্ত মামলায় সাবেক চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজুকে নির্বাচিত ঘোষণা করে ডিক্রী দিয়েছেন আদালত।

গত ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার জেলা বগুড়ার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনাল বগুড়া এর বিচারক শাহাদত হোসেন ও জেলা বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল মালেক যৌথভাবে এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, বিগত ২০১৬ সালের ৪ জুন রাজাপুর ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পেলেও নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের সাথে যোগাসাজস করে কারচুপির মাধ্যমে সাবেক চেয়ারম্যান রাজিবুল ইসলাম খান রাজুকে নির্বাচিত ঘোষণা না করে প্রতিপক্ষ ধানের শীষের প্রার্থী জাহিদুল ইসলামকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে। এ ব্যাপারে প্রতিকার দাবি করে রাজিবুল ইসলাম খান রাজু ২০১৬ সালের ৯ আগষ্ট ১ম সিনিয়র সহকারী জজ ও নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

উক্ত মামলায় দোতরফা সূত্রে ডিসমিস করে আদেশ দেন আদালত। আদালতের এ সিদ্ধান্তের বিরুদ্ধে চলতি বছরের রাজিবুল ইসলাম খান রাজু যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন আপীল ট্রাইব্যুনালে আপিল দায়ের করেন। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে করা আপিলের বিষয়াদি সার্বিক পর্যালোচনা করে বিজ্ঞ আদালত নির্বাচন আপিল মোকদ্দমাটি প্রতিউত্তরকারী পক্ষের বিরুদ্ধে দোতরফা সূত্রে বিনা খরচায় মঞ্জুর করেন।

বিজ্ঞ আদালতের এ ডিক্রী অনুযায়ী এখন রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাজিবুল ইসলাম খান রাজু। বিজ্ঞ আদালতের এ ডিক্রী নির্বাচন কমিশনের মাধ্যমে গেজেট করা হলে তার চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে আর কোনো বাধা থাকবে না।

মন্তব্য লিখুন :