বগুড়ায় বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন

বগুড়ার শিবগঞ্জের পল্লীতে বিয়ের দাবিতে এক কলেজ ছাত্রী দুই দিন ধরে অনশন করছেন।

রবিবার বিকেল থেকে মেয়েটি ছেলের বাড়িতে অনশনে বসেছে ওই ছাত্রী।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়নের ছিদ্দিপুর গ্রামের মোসলেম মাষ্টারের ছেলে বগুড়া বিএম মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র বিপ্লব (১৯) এর সাথে পার্শ্ববর্তী জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার সহলাপাড়া গ্রামের মোস্তাফিজার রহমানের মেয়ে ও জয়পুরহাট সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী মোস্তারী জান্নাত (১৮) এর সম্পর্ক ২ বছর ধরে চলছে।

হঠাৎ করে গত রবিবার বিকাল থেকে মেয়েটি ছেলের বাড়িতে এসে সরাসরি ঘরের ভিতর প্রবেশ করে। বিষয়টি এলাকায় জানা জানি হলে মেয়ের পরিবার ও ছেলের পরিবার উভয়ের মধ্যে সমঝোতা করার চেষ্টা করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মেয়েটি ছেলের বাড়িতে অনশন করছে।

এ ব্যাপারে মোস্তারি জান্নাত বলেন, দীর্ঘদিন যাবৎ তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে। আমাকে বিয়ে করার কথা অথচ ছেলেটি বর্তমানে মোবাইল রিসিভ করে না। আমাকে বিয়ে করার কথা সে জন্যই আমি তার বাড়িতে অবস্থান নিয়েছি।

তিনি বলেন, আমাকে বিয়ে না করা পর্যন্ত এই বাড়ি থেকে আমি যাব না।

এ ব্যাপারে ছেলের মা ফরিদা বেগম বলেন, আমার ছেলের সঙ্গে মোবাইলে সম্পর্ক গড়ে উঠেছে। ছেলের বিয়ের বয়স না হতেই বিয়ে কিসের। ছেলেটি আমার মেধাবী ছাত্র। তার জীবন নষ্ট করার চক্রান্ত চলছে। মেয়েটি অযথা আমাদের বাড়িতে এসে মান সম্মান ক্ষুন্ন করছে।

এ ব্যাপারে ওই ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুব আলম মঞ্জু বলেন, উভয় পরিবারদের নিয়ে বিয়ে সম্পূর্ণ করার জন্য চেষ্টা করেছি। কিন্তু ছেলেটি পালিয়ে থাকার কারণে তা সম্ভব হয়নি।

মন্তব্য লিখুন :