এবার শিশুদের পাশে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দুই সংগঠন

করোনা সঙ্কট ও পবিত্র রমজান শেষে ঈদ উপলক্ষে শিশুদের পাশে এসে দাঁড়াল শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক ও মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম সংগঠন গৌরব '৭১। শতাধিক শিশুর জন্য ঈদের উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। বিগত সময়ে শত বীর মুক্তিযোদ্ধা পরিবারকে ভালোবাসার উপহার ও অর্ধশত পরিবারকে নগদ অর্থ প্রদান করে শিশু ও মুক্তিযুদ্ধ নিয়ে কাজ এই সংগঠন দুটি।

রবিবার (২৪ মে) তেজগাঁও সরকারি শিশু পরিবার এর উপ-তত্ত্বাবধায়ক (বালিকা) ঝর্ণা জাহিনের হাতে এই উপহার তুলে দেয়া হয়। করোনা সঙ্কট ও পবিত্র ঈদে এই সামান্য উপহার দিতে পেরে গর্বিত সংগঠনের নেতাকর্মীরা। পর্যায়ক্রমে আরো উপহার সামগ্রী দিতে চান তারা।

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক এর সভাপতি ডা. ফেরদৌস খন্দকার বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী এমন সংকটে কিছু উপহার শিশুদের হাতে দিতে পেরে ভীষণ আপ্লুত ও গর্বিত। আমরা আগামীতে শিশুদের জন্য গৌরব '৭১ এর যেকোন শুভ উদ্যোগের সাথে থাকবো।

ডা. ফেরদৌস খন্দকার নিউইয়র্কে ব্যক্তি উদ্যোগে করোনা মোকাবেলায় বিশেষ ভূমিকা রাখায় গণমাধ্যম ও বাঙালিদের মাঝে বেশ জনপ্রিয়। তিনি করোনা মোকাবেলায় আমেরিকা ও বাংলাদেশের সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পাশে এসে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক এর সাধারণ সম্পাদক কন্ঠ শিল্পী আল আমিন বাবু বলেন, করোনায় আজ সারা বিশ্বের পরিস্থিতি ভালো না। আগামীতে আরো খারাপ সময় আসছে। তাই সম্পদশালী ব্যক্তিদের সকলের পাশে থাকার আহ্বান জানাই। আমাদের ঘুরে দাঁড়াতেই হবে।

গৌরব '৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, আমরা জানি এটি খুবই ক্ষুদ্র উদ্যোগ। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী এই ভালোবাসার উপহারটি সাজিয়েছি। প্রত্যাশা করি সমাজের বিত্তবান লোকেরা এগিয়ে আসবেন সকল মানুষের সঙ্কটে। তারা তাদের ভালোবাসার হাতটি বাড়িয়ে দিবেন আমাদের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য।

এসময় উপস্থিত ছিলেন গৌরব '৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনি, সমাজকর্মী জাহাঙ্গীর আলম ফজলু ও গৌরব '৭১ এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপমসহ প্রমুখ।