পুঠিয়ায় মেয়ের ধর্ষণকারীর বিচারের দাবিতে রাস্তায় বাবা শিরোনামে

ডেইলী জাগরণ ডট কমে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে পুলিশের

“পুঠিয়ায় মেয়ের ধর্ষণকারীর বিচারের দাবিতে রাস্তায় বাবা” ডেইলী জাগরণ ডট কম অনলাইনে এই শিরোনামে সংবাদ প্রকাশের পর এবং মেয়েটির বাবা একাই ব্যানার নিয়ে প্রতিবাদ জানানোর ছবি প্রকাশের পর তা সারা দেশে ভাইরাল হয়ে যায়। বিভিন্ন দৈনিক ও অনলাইন মাধ্যম গুলোও তা হুবহু প্রকাশ করেছে। সংবাদ প্রকাশের পর মুহূর্তের মধ্যে টনক নড়ে থানা পুলিশের।

গতকাল (১০ জুন) সংবাদ প্রকাশের আধা ঘন্টার মধ্যে ভুক্তভোগীর বাড়িতে খোঁজ খবর নিতে হাজির হন এই মামলার তদন্ত কর্মকর্তাসহ বিভিন্ন সংস্থার লোকজন।

ঘটনার শুরু থেকেই পর্যায়ক্রমে ডেইলী জাগরণ ডট কম অনলাইন সংবাদ প্রকাশের মাধ্যমে অসহায় পরিবারের পাশে থাকায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভুক্তভোগী পরিবারসহ ওই এলাকার সাধারণ লোকজন।

ভুক্তভোগী সেলিম হোসেন বলেন, আমার মেয়েটি মারা যাওয়ার দু’মাস পেরিয়ে গেছে। তাকে হারিয়ে মনের মধ্যে কতটুকু কষ্ট নিয়ে দিন যাচ্ছে তা একমাত্র আল্লাহ জানেন। আমি ভ্যানচালক বলে থানার লোকজন এই মামলায় গুরুত্ব দিচ্ছেন না। যার কারণে আমাকে মেয়ের ওপর নির্যাতন ও তার আত্মহত্যার ন্যায় বিচারের দাবি নিয়ে ব্যানার হাতে রাস্তায় দাঁড়াতে হয়েছে।

এ ব্যাপারে সহকারী অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) আবুল কালাম সাহিদ বলেন, ওই মামলায় তিনজনকে আসামী করা হয়েছে। এর মধ্যে আমরা একজনকে আটক করেছি। তবে মূল আসামী এখনো পলাতক রয়েছে। দেশে করোনার প্রভাবের কারণে তাকে আটক করতে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে পুলিশের পক্ষ থেকে কোনো প্রকার গাফিলতি হচ্ছে না বলে তিনি জানান।

উল্লেখ্য, এপ্রিলের শুরুতে ইভা খাতুন (১২) উপজেলার হলহোলিয়া গ্রামে সদ্য বিবাহিতা বড় বোনের বাড়িতে বেড়াতে যায়। সে সুযোগে লম্পট দুলাভাই এখলাস আলী জুসের মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে খাইয়ে অচেতন অবস্থায় তাকে ধর্ষণ করে। পরে ইভা রামজীবনপুর গ্রামের নিজ বাড়ি ফিরে লোকলজ্জায় গত ৯ এপ্রিল দুপুরে ঘরের তীরের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

এ ঘটনায় তাঁর বাবা বাদী হয়ে ধর্ষক দুলাভাইসহ তাঁর পিতা ও মাতাকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার দিন রাতে দুলাভাইয়ের মা জরিনা বেগম (৪৮) কে আটক করলেও বাকিরা পলাতক রয়েছে এবং নেয়া হচ্ছে না পলাতকদের আটকের তৎপরতা।

আরও পড়ুন- পুঠিয়ায় মেয়ের ধর্ষণকারীর বিচারের দাবিতে রাস্তায় বাবা

আরও পড়ুন- পুঠিয়ায় ইভা ধর্ষণকারীরা প্রকাশ্যে ঘুরলেও পুলিশের চোখে পলাতক

আরও পড়ুন- পুঠিয়ায় শ্যালিকাকে ধর্ষণ করলো দুলাভাই, লজ্জায় আত্মহত্যা