গড়াই নদীর রেল ব্রিজে আগুন

কুষ্টিয়ার গড়াই নদীর উপর রেল ব্রিজের স্লিপারে  আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে সেখানে দ্রুত পৌছে ফায়ার সার্ভিরের কর্মিরা পানি দিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অল্পের জন্য রক্ষা পেল মালবাহী ট্রেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গড়াই রেল ব্রিজে ধোঁয়া উড়তে দেখে স্থানীয়রা। তখন ট্রিপল নাইনে ফোন দিয়ে কুমারখালী ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে দ্রুত পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

পরে রেল কর্তৃপক্ষের লোকজন এসে রেল যোগাযোগ কিছুক্ষণের জন্য বন্ধ করে রাখেন এবং আগুনে পুড়ে যাওয়া ওই রেলের স্লিপার দ্রুত পাল্টে দেয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে কুমারখালী ফারায় সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হালিম জানান, সকালে খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং স্লিপারের আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। মাত্র একটি স্লিপারে আগুন লেগেছিল জানিয়ে তিনি বলেন, স্লিপার টা অনেক পুরনো, হয়ত ফেলে রাখা কাগজে আগুন লেগে স্লিপারটিতে আগুন লেগে যায়, তবে নাশকতার কোন আলামত দেখা যায়নি।

পোড়াদহ রেলওয়ে থানার অফিসার ইনচার্জ  খোন্দকার মোহাম্মদ জসিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় এ ঘটনাটি ঘটেছে। রেল ব্রিজের ১নং টালিকাট -এ কে বা কারা এখানে বিড়ি বা সিগারেট খেয়ে আগুন ফেলে দিলে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।